শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! অতীত ও চলমান জীবনের প্রতিচ্ছবি- মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে গাছে গাছে জাম্বুরা ধরেছে লালমনিরহাট আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা স্থগিত! শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ অনুষ্ঠিত মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ ১নং মোগলহাট ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠিত

মানবিক এক তরুণ মোঃ নাঈম রহমান

লালমনিরহাটের তরুণদের অনুপ্রেরণার নাম মোঃ নাঈম রহমান (১৯)। তবে লেখাপড়ার পাশাপাশি সে মাধ্যমিক থেকেই শুরু করেন মানবিক সেবামূলক কাজ করতে।

 

লালমনিরহাট সরকারি বালক উচ্চ বিদ্যালয় এর ছাত্রদের জন্য নিজ উদ্যোগে গড়ে তোলেন মানবতার দেয়াল। সেখানে ছাত্ররা তাদের অপ্রয়োজনীয় ও অতিরিক্ত পোশাক, স্কুল ইউনিফর্ম, বই ইত্যাদি বিনিময় করে। করোনা কালীন সময়ে সহপাঠী বন্ধুদের নিয়ে মাস্ক, সাবান ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করেন দলবদ্ধ ভাবে। এরপর তার হাতেই গড়ে উঠে মানবিক টিম।

 

মোঃ নাঈম রহমান জানান, শুরুতে ৭জন বন্ধুকে নিয়ে শুরু করলেও দিনে দিনে তাঁর টিমে তরুণ সদস্য সংখ্যা বাড়তেই থাকে। এই তরুণদের নিয়ে মানবিক বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছেন নাঈম। পড়াশোনার পাশাপাশি পরিবারের থেকে পাওয়া হাত খরচের টাকা জমিয়ে এক লক্ষ বৃক্ষরোপণ শুরু করেন নাঈম।

 

বেওয়ারিশ রোগী, রক্তদান, অসহায় রোগীর চিকিৎসা প্রদানসহ বিভিন্ন সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন তারা। এক পর্যায়ে ৫০জন তরুণ স্বেচ্ছাসেবককে নিয়ে লালমনিরহাট জেলায় স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের একটি ইউনিট গঠন করে বিনামূল্যে অক্সিজেন সার্ভিস। লালমনি বই বিনিময় উৎসব, লালমনি বুফে ইফতার বুথ, ৬৯দিনের দীর্ঘতম মেডিকেল ক্যাম্প, এক বেলা আহার, স্বপ্নযাত্রী শপিংমল, অবসর পাঠাগার, বৃক্ষরোপণ, রক্তের গ্রুপ নির্ণয়, বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, নদীভাঙ্গণ কবলিত অঞ্চলে গরু কোরবানি, পাঠাগার স্থাপনসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেন। নাঈম এর হাত ধরে শতাধিক তরুণ যুক্ত হয় স্বেচ্ছাসেবী কাজে।

 

এসব কার্যক্রম সম্পর্কে নাঈম রহমান বলেন, স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের মানবিক কাজের চর্চার মাধ্যমে মানবিক বাংলাদেশ গড়া সম্ভব। স্বপ্ন দেখি, দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের তরুণরা একযোগে মানবিক কাজ করবে! তারুণদের হাত ধরেই মানবিক হবে আগামীর বাংলাদেশ।

 

একনজরে মোঃ নাঈম রহমান: নামঃ মোঃ নাঈম রহমান। পিতা- মোঃ জাহেদুল ইসলা। মাতা- মোছাঃ আরেফা আক্তার মনি। ঠিকানা- গ্রাম- খোচাবাড়ী নজরুল টারী বি. ডি. আর হাট, লালমনিরহাট পৌরসভা। এক ভাই, এক বোনের মধ্যে সে বড়। লেখাপড়া- লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয় হতে মাধ্যমিক, লালমনিরহাট সরকারি কলেজ উচ্চ মাধ্যমিকে পড়ছে।

 

এছাড়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত স্বপ্নযাত্রী ফাউন্ডেশন লালমনিরহাট জেলা শাখার সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেছে। এছাড়াও বসুন্ধরা শুভ সংঘ লালমনিরহাট সরকারি কলেজ শাখা সাবেক সভাপতি ছিলেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone